Monday 22 July 2024
Home      All news      Contact us      RSS      English
somoyerkonthosor - 13 days ago

ইয়াবা পাচারের দায়ে রোহিঙ্গাসহ ২ জনের যাবজ্জীবন

কক্সবাজারে ৮০ হাজার ইয়াবা পাচার ও ২৭ লক্ষ ৭ হাজার নগদ টাকা উদ্ধার মামলায় রোহিঙ্গাসহ দুই ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এই অর্থ অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। আসামীদের কাছ থেকে জব্দকৃত নগদ টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা করার নির্দেশ দেওয়া হয়।
মঙ্গলবার (০৯ জুলাই) বিকেলে কক্সবাজার জেলা ও দায়রা জজ মুনসী আবদুল মজিদ এই রায় ঘোষণা করেন। জেলা ও দায়রা জজ আদালতের নাজির মো. বেদারুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।
দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং ২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা কলিম উল্লাহর ছেলে নাজমুল হুদা (৩০) ও রামু উপজেলার মিঠাছড়ি ইউনিয়নের চেইন্দা এলাকার ছলিম উল্লাহ মেম্বারের ছেলে মো. শরীফ (৪২)। রায় ঘোষণার সময় মো. শরীফ আদালতে উপস্থিত ছিলেন। রোহিঙ্গা নাজমুল হুদা পলাতক রয়েছেন।
রাষ্ট্রপক্ষে জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) সৈয়দ মো. রেজাউর রহমান এবং আসামিদের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট নুরুল মোস্তফা মানিক মামলাটি পরিচালনা করেন।
পিপি সৈয়দ মো. রেজাউর রহমান বলেন, ২০২০ সালের ১৬ সেপ্টেম্বর রাতে র‍্যাব-১৫ এর একটি টিম শহরের লিংক রোড এলাকা থেকে দুই মোটরসাইকেল আরোহীকে ইয়াবা ও নগদ টাকাসহ আটক করে। এ ঘটনায় র‍্যাব-১৫ এর ওয়ারেন্ট অফিসার মো. আনোয়ার হোসেন বাদি হয়ে কক্সবাজার সদর মডেল থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আসামিদের মধ্যে একজন হাজতে রয়েছেন অপরজন পলাতক।
মামলার বিচারিক কার্যক্রম শেষে মঙ্গলবার আদালত রায় ঘোষণা করেন।এআই


Latest News
Hashtags:   

ইয়াবা

 | 

পাচারের

 | 

রোহিঙ্গাসহ

 | 

যাবজ্জীবন

 | 

Sources